তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জুলাই ২০২০

প্রধান তথ্য অফিসার

সুরথ কুমার সরকার

জীবন বৃত্তান্ত

 

সরকারের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে অতিরিক্ত সচিব জনাব সুরথ কুমার সরকার ২৭ জুন, ২০১৯ তারিখে তথ্য অধিদফতরে যোগদান করেন। গত ৩ জুলাই ২০২০ তারিখে সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণ করার পর সরকার তাঁকে প্রধান তথ্য অফিসার পদে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করে এবং সে মোতাবেক তিনি ১৫ জুলাই ২০২০ তারিখে প্রধান তথ্য অফিসার হিসেবে পুনরায় যোগদান করেন। তাঁর জন্ম রাজশাহী মহানগরীতে।

 

বাংলাদেশ সিভিল সার্ভিস (তথ্য) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা জনাব সুরথ কুমার সরকার ১৯৮৬ সালে কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ টেলিভিশন, শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় সংসদ সচিবালয়, তথ্য মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, তথ্য অধিদফতর ও গণযোগাযোগ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

 

জনাব সুরথ কুমার সরকার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, জাপান, থাইল্যান্ড, মালয়েশিয়া, মালদ্বীপ ও ভারতসহ বিভিন্ন দেশে কোর্স ও সেমিনারে অংশগ্রহণের জন্য সরকারি সফর করেন।

 

#

 


Share with :

Facebook Facebook