তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ মে ২০২২

তথ্যবিবরণী ০৪ মে ২০২২

তথ্যবিবরণী                                                                                                      নম্বর : ১৮১০ 

সুখবিলাসে ঈদ : তথ‌্যমন্ত্রী যখন গা‌ড়িচালক

                                                                            

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম), ২১ বৈশাখ (৪ মে)

 

স্থানীয় নেতাকর্মীদের নিয়ে 'চাঁদের গাড়ি' নামে পরিচিত ছাদহীন গাড়ি চালিয়ে নিজ গ্রাম সুখবিলাস ও নির্বাচনি এলাকায় সর্বসাধারণের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। 

 

ঈদুল ফিতরের দিন মঙ্গলবার বিকেলে রাঙ্গুনিয়া উপজেলায় হাছান মাহ্‌মুদ এলাকাবাসীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে বের হন। এসময় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইউনুছ তার চাঁদের গাড়ি নিয়ে উপস্থিত হলে মন্ত্রী নিজেই চালকের আসনে বসেন। নেতাকর্মীদের সাথে করে তিনি মেঠোপথ ধরে পদুয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে যান ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের মুরুব্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন, তাদের খোঁজখবর নেন। 

 

এলাকা ভ্রমণের শেষদিকে মন্ত্রীর সহধর্মিণী নুরান ফাতিমা ও পরিবারের অন্যান্য সদস্যরাও যোগ দিলে দলীয় নেতাকর্মী ও স্থানীয়রা আরো উচ্ছ্বসিত হয়ে ওঠে। এসময় সুখবিলাস গ্রামের হাটের একটি চায়ের দোকানে তাদের নিয়ে চা পান করেন তথ্যমন্ত্রী।

 

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু জাফর, মন্ত্রীর বাল্যবন্ধু অনুপম বড়ুয়া, তাতু বড়ুয়া, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজুসহ এলাকার মানুষ এসময় মন্ত্রীর সাথে ছিলেন। সুখবিলাস গ্রামের রফিকুল আলম বলেন, রাষ্ট্রের একজন মন্ত্রী হয়েও ড. হাছান মাহ্‌মুদ সবসময় এলাকাবাসীর খোঁজখবর রাখেন। প্রতি ঈদে গ্রামে এসে যেভাবে সকল সম্প্রদায়ের মানুষের সাথে মিশে যান, সেটা যেমন এক অনন্য দৃষ্টান্ত তেমনি আনন্দের।

#

 

আকরাম/অনসূয়া/পরীক্ষিৎ/রেজ্জাকুল/কানাই/২০২২/১৯০৫ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                      নম্বর : ১৮০৯ 

কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন

                                                                                     

ঢাকা, ২১ বৈশাখ (৪ মে) :

 

স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর তথ্যানুযায়ী গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ১০ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৬০ শতাংশ। এ সময় ১ হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। এ পর্যন্ত ২৯ হাজার ১২৭ জন করোনায় মৃত্যুবরণ করেছেন। করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৬ হাজার ৫৩১ জন।

#

 

জাকির/অনসূয়া/পরীক্ষিৎ/রেজ্জাকুল/কানাই/২০২২/১৭৩৫ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                      নম্বর : ১৮০৮

 

সরকারের সুব্যবস্থাপনায় মানুষের নির্বিঘ্ন ঈদযাত্রা

                               ---তথ্য ও সম্প্রচারমন্ত্রী

চট্টগ্রাম, ২১ বৈশাখ (৪ মে):

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, সরকারের সুব্যবস্থাপনায় এবছর মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন হয়েছে, দ্রব্যমূল্যও স্থিতিশীল রয়েছে । 

 

গতকাল ঈদুল ফিতরের দিন মন্ত্রী চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় নিজগ্রামের প্রধান মসজিদে ঈদের জামাতে এলাকাবাসীর উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন। 

 

ড. হাছান বলেন, সারাদেশে ঈদ উদযাপন করার জন্য মানুষ যাতে ভালোভাবে যেতে পারে, সেজন্য মহাসড়ক, রেল, লঞ্চ ও অন্যান্য যাতায়াতের সুব্যবস্থাপনা করা হয়েছে। সেকারণে স্রষ্টার কৃপায় এবছর ঈদ যাত্রায় মানুষের ভোগান্তি হয়নি। একইসাথে দ্রব্যমূল্যও যাতে না বাড়ে সেজন্যও প্রশাসন সতর্ক ছিল।

 

বিশ্বের অন্যান্য দেশের উদাহরণ দিয়ে বলেন, বিদেশে আমরা দেখি, কোনো উৎসবের সময় সেখানে দ্রব্যমূল্য কমিয়ে দেয়, আর আমাদের দেশে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়, যেটি অন্যায় এবং ইসলামের রীতিনীতি-বিধানের পরিপন্থী। সুতরাং এগুলো যাতে কেউ না করতে পারে, সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে।

 

ড. হাছান মাহমুদ এসময় সবার সুন্দর জীবন কামনা করে বলেন, ‘করোনা স্থায়ীভাবে আমাদের দেশ ও পৃথিবী থেকে চলে যাক-মহান স্রষ্টার কাছে এই ফরিয়াদ করি। একইসাথে আজকের এই পবিত্র দিনে আমরা সবাই দেশের উন্নতি এবং মানুষের সুখ-সমৃদ্ধির জন্য স্রষ্টার কাছে প্রার্থনা করি’।

 

ঈদের জামাত শেষে সর্বসাধারণের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

 

#

আকরাম/পরীক্ষিৎ/রেজ্জাকুল/শামীম/২০২২/১৪০৫ঘণ্টা

2022-05-04-13-11-d3306117531b1a4960d795b2ac0e3ef1.doc 2022-05-04-13-11-d3306117531b1a4960d795b2ac0e3ef1.doc

Share with :

Facebook Facebook